জীবনের কিছু মল্লিকা
নীলাভ আনন্দের হাত
ধুনট পিয়াসী রজনী চন্দ্রিকা
তবুওতো আমার কিছু নেই।
চারিদিকে ধড়িবাজের আনায়
গর্হ্য আমার অন্তর
পূর্ণ দ্রবিনে আমার অংস।
তাড়স আমি
আমারতো কিছুই নেই।
দ্রোহেরা মত্ত আপান খেলায়
আপনার প্রিয় চেতনা বিসর্জনের নেশায়
আমিও হাতছানিতে ব্যাকুল
আমাকে নিঃশেষে সহজ।
এরপরও কি অবশিষ্ট?
সবইতো হারানো আর সবই না পাওয়া।